আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

৬ হাজার চোখের রোগিকে চিকিৎসা সেবা, ঔষধ ও চশমা প্রদান ক্যাম্পেইন অনুষ্ঠিত

বিনামুল্য প্রায় ৬ হাজার চোখের রোগিকে চিকিৎসা সেবা, ঔষধ ও চশমা প্রদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।  কিং সালমান হিউম্যানিটেরিয়ান এইড এন্ড রিফিফ সেন্টার নামের সৌদি আরব ভিত্তিক একটি দাতা সংস্থা এই চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেন। চিকিৎসা সেবার পাশাপাশি বাছাইকৃত প্রায় এক হাজার রোগীকে  বিনামূল্য ছানি ও লেন্স স্থাপন অপারেশন করা হয়। যার থাকা খাওয়াসহ সব খরচ বহন করে সংস্থাটি।

গতকাল শুক্রবার সকাল থেকে দিনব্যাপী সৌদি আরবের দাতা সংস্থা কিং সালমান হিউম্যানিটেরিয়ান এইড এন্ড রিফিফ সেন্টার ও আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন এর তত্বাবধানে, গাইবান্ধা শহরের ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। সকাল থেকে শীতকে উপেক্ষা করে জেলা ও জেলার বাহির থেকে রোগিরা আসেন এই চিকিৎসা ক্যাম্পে। দেশ ও দেশের বাহিরের অভিজ্ঞ ১৪ জন ডাক্টার এবং ৮০ জন স্টাফ দিনব্যাপী  মেডিকেল ক্যাম্প পরিচালনা করেন।

ক্যাম্প থেকে অপারেশনের জন্য বাছাই করা হয় প্রায় এক হাজার জটিল রোগিকে। যাদের পর্যায়ক্রমে অপারেশন করা হবে গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে।

বিনামূল্য এসব চিকিৎসা সেবা পেয়ে খুশি এলাকার সাধারণ জনগণ। সাধারণ জনগণ সেবা গ্রহণরে পাশাপাশি প্রতিবছর এ ধরনের চিকিৎসা ক্যাম্প দাবী করেন।

এলাকায় চোখের রোগির সংখ্যা অনেক বেশী এবং অধিকাংশ ব্যক্তি চিকিৎসা করার সক্ষমতা নেই। যে সকল মানুষ অর্থ অভাবে চোখের চিকিৎসা করাতে পারেনা। তাদের বাছাই করে বিনামূল্যে উন্নত চিকিৎসা দেওয়ার জন্য এ ধরনের আয়োজন বলে জানান ডাক্টার ও সংস্থাটির সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...